Breaking News
Home / Celebrity gossip / আবারো বিয়ে করলেন তাসকিন

আবারো বিয়ে করলেন তাসকিন

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমান বিয়ে করেছেন। কনে হলেন জান্নাত ফেরদৌস। ২০ জুন, বৃহস্পতিবার খবরটি জানিয়েছেন তাসকিন রহমান।গত ১০ জুন দুই পরিবারের ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে ঘরোয়া আয়োজনে তাদের আকদ সম্পন্ন হয়েছে। মাসখানেকের মধ্যেই বিয়ের আনুষ্ঠানিক আয়োজন করবেন বলে জানিয়েছেন তাসকিন। খোঁজ নিয়ে জানা গেছে, জান্নাত ফেরদৌস নারায়নগঞ্জের মেয়ে। কিন্তু তার শৈশব-কৈশরের বড় একটা সময় কেটেছে ইতালিতে। তবে গত পাঁচ বছর ধরে তিনি বাংলাদেশে বসবাস করছেন।বিয়েটা প্রেমের বিয়ে। তাসকিন জান্নাতকে চিনেন আট-নয় মাস ধরে। তাসকিন বলেন,‘ একটা পার্টিতে আমাদের দেখা হয়েছিল। এরপর থেকেই কম-বেশি আমাদের কথাবার্তা হতো। কিন্তু গত দু-তিন মাস ধরে আমাদের ঘনিষ্ঠতা বেড়ে গিয়েছিল।’

তিনি আরো বলেন, ‘তাই ভাবলাম যেহেতু আমরা দুজন দুজনকে পছন্দ করি। আর বিয়ের করারও পরিকল্পনা আছে, তাই দেরি না করে বিয়েটা করে ফেলি। যেই ভাবনা সেই কাজ। শুভ কাজে আর দেরি করিনি,’ যোগ করেন এই অভিনেতা।তাসকিন রহমান বর্তমানে ‘শান’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। ছবিটি পরিচালনা করছেন এম রাহিম। উল্লেখ্য, এর আগেও তাসকিন বিয়ে করেছিলেন। বিয়ের একমাসের মধ্যেই তাদের ডিভোর্স হয়ে যায় বলে জানান তাসকিন।

যে কারণে রাতে এসএসসি পরীক্ষা দিতে হচ্ছে রিকিকে
রিকি হালদার যশোর বোর্ডের একজন এসএসসি শিক্ষার্থী। কুষ্টিয়ার কুমারখালী এমএন হাইস্কুলের এই ছাত্র জন্মসূত্রে খ্রিস্টান ধর্মের ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট সম্প্রদায়ের’ একজন। ধর্মীয় শাস্ত্র অনুযায়ী সপ্তাহের শনিবার এই সম্প্রদায়ের কিছু লেখা মানা। এমন অবস্থায় ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষার ৪ টি বিষয়ের পরীক্ষার সূচি অনুযায়ী সকাল ৯টা থেকে শুরু হবার কথা। তবে ধর্মীয় রীতি অনুযায়ী সকালবেলা রিকির পক্ষে পরীক্ষা দেয়া ধর্ম বিরুদ্ধ কাজ হয়।

এই সমস্যার সমাধানে এক অভিনব সিদ্ধান্ত নিয়েছে যশোর শিক্ষা বোর্ড। রিকি হালদারের আবেদনের পরিপ্রেক্ষিতে ধর্মীয় বিষয়টি আমলে নিয়ে বোর্ড সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত বিশেষভাবে রিকি হালদারের পরীক্ষার ব্যবস্থা করবে। দেশের ইতিহাসে এই প্রথম সন্ধ্যাবেলায় পরীক্ষা দেবার নজির ঘটতে যাচ্ছে। একইভাবে ৯ ফেব্রুয়ারি গণিত, ১৬ ফেব্রুয়ারি রসায়ন এবং ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য বিজ্ঞান পরীক্ষা শনিবারে পড়ায় এই তিন দিনের পরিবর্তেও রাতে অংশ নেবে রিকি।

কুমারখালী এমএন হাই স্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ফিরোজ মহম্মদ বাশার জানান, যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়ায় তারা রিকি হালদারের রাতে পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছেন। তিনি আরো জানান, সকাল ৯টার সময়েই ঢুকতে হবে রিকিকে। পরীক্ষা শুরু হবার পর থেকে তাকে রাখা হবে অন্য রুমে। রাতে নিজের পরীক্ষা শেষ করে তিনি বের হতে পারবেন।তার বাবা রিপন হালদার এবং মা তৃষ্ণা হালদার দুজনই কুষ্টিয়ার অ্যাডভেন্টিস্ট ইন্টারন্যাশনাল মিশন স্কুলের (এইমস) শিক্ষক।

‘ক্রিকেটে বাংলাদেশেকে রোল মডেল হিসেবে নিয়েছে আফগানিস্তান’
বাংলাদেশ ক্রিকেট দলের সাফল্যকে রোল মডেল হিসেবে নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আরো উন্নতি করার লক্ষ্য আফগানিস্তানের। এমনটাই জানিয়েছেন আফগান স্পিনার রশিদ খান। পরিকল্পনা অনুযায়ী সব ঠিক থাকলে আগামী ২-৩ বছরের মধ্যে টেস্ট খেলুড়ের দলে পরিণত হবার স্বপ্ন আফগানিস্তানের। কারণ, ক্রিকেটের প্রতি দেশটির মানুষের আবেগ ও আগ্রহ বাড়ছে। আফগানিস্তানে নানা সংঘাতের পরেও, এগিয়ে যাচ্ছে তাদের ক্রিকেট। এবারের প্রতিবেদনে তারই বিস্তারিত থাকছে। এখনও আফগানিস্তান গোলা গুলির শব্দে প্রকম্পিত হয়। যেখানে জীবন বাঁচানোই দায়। সেখানে ক্রিকেট খেলা তো বিলাসী স্বপ্ন। তার পরেও, গোলা বারুদ আর শাটারগানের কম্পনের মাঝেও এগিয়ে চলা। আফগানদের আবেগ আর আনন্দের তাদের অন্যতম উপলক্ষ্য ২২ গজের ক্রিকেট।

২০০১ সালে আইসিসিতে অন্তর্ভুক্ত হবার পর ২০১৩ সালে সহযোগী সদস্য দেশ হয় আফগানিস্তান। আন্তর্জাতিক ক্রিকেট এই অল্প সময়ে তাদের ক্রিকেটীয় দক্ষতা মুগ্ধ করেছে বিশ্বকে। উন্নতির গ্রাফটা ধরে রাখতে বাংলাদেশ ক্রিকেট দলের সাফল্য তাদের অনুপ্রেরণা।’গেলো ক’বছরে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো। তোমাদের ক্রিকেট উন্নতি এখন অনেক দেশের জন্যই উদাহরণ। বাংলাদেশের সাফল্যকে আমরা রোল মডেল হিসেবে নিয়েছি। সেই ধারাবাহিকতায় আমরাও এগিয়ে যেতে চাই।’ বলছিলেন আফগান স্পিনার রশিদ খান।

যুদ্ধ-বিধ্বস্ত দেশটি ক্রিকেটের গঠন শক্ত হচ্ছে দিন দিন। অ্যাকাডেমি বয়স ভিত্তিক দলের পরিচর্যা হচ্ছে ঠিক মতো। অল্প সময়ে রঙ্গিন পোষাকে জায়ান্ট কিলার আফগানিস্তান। এবার স্বপ্নটা আকাশ ছোঁয়ার। ‘ওয়ানডে আর টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের উন্নতি ধারাবাহিক ভাবেই হচ্ছে। আইসিসি সহযোগী দেশগুলোর মধ্যে ৩-৪ দিনের ম্যাচ হচ্ছে তাদের মধ্যে আমরা শীর্ষে আছি। তাই আগামী ২-৩ বছরের মধ্যে আমরা টেস্টে খেলার সামর্থ্য রাখবো আশা করছি।’ রশিদ খানের আশাবাদ। মাত্র কৈশোর পেরুনো রশিদ খান আফগানিস্তানের ক্রিকেটের অন্যতম সেরা বিজ্ঞাপনে পরিণত হয়েছেন। যদিও, গেলো বছরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। মাত্র এক বছরের ক্রিকেট অধ্যায়ে তার বৈচিত্র্যময় বোলিং নজর কেড়েছে ক্রিকেট বিশ্লেষকদের। বিশেষ করে গুগলি বল।

‘অনেকে আমাকে বলে আমি আফ্রিদির মতো করে বল করি। আসলে আমি তাকে ঐ ভাবে ফলো করি না। তবে, তার বোলিং উপভোগ করি। শাহীদ আফ্রিদি, শেন ওয়ার্ন ও অনিল কুমম্বলকে আমার দারুণ লাগে। আর বোলিং ভিন্নতার মাঝে গুগলি ডেলিভারি নিয়ে আমি বেশি কাজ করছি।’ বলছিলেন রশিদ খান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে এ পর্যন্ত ৪ ম্যাচে ৬ উইকেট শিকার করেছেন রশিদ খান।

About admin

Check Also

The relationship of naina and bani is 6 years, the party is yet to celebrate …!

Deepika Padukone and Ranbir Kapoor’s hit film ‘Ye Jawani Hai Addiwani’. On Friday, the release …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *