Breaking News
Home / Uncategorized / ভাত খাওয়ার পর যেসব কাজ শরীরের ভয়ঙ্কর ক্ষতি ডেকে আনে!

ভাত খাওয়ার পর যেসব কাজ শরীরের ভয়ঙ্কর ক্ষতি ডেকে আনে!

ভাত খাওয়ার পর অনেকগুলো ভুল কাজ আমরা নিজের অজান্তে করে থাকি। এই ভুল কাজগুলো থেকে আমাদের রক্ষা পেতে হলে নিচের পরামর্শগুলো মেনে চলতে হবে। ১। খাবারের পর অনেকেই ফল খান, এটি করা যাবে না। কেননা এতে গ্যাস হয়। দুই/এক ঘণ্টা পর খেলে ভালো ২। খাওয়ার পর সবচেয়ে ক্ষতিকর বিষয়গুলোর একটি সঙ্গে সঙ্গে সিগারেট খাওয়া। এতে ১০ গুণ ক্ষতি বেশি হয় । ৩। খাবার গ্রহণের পরপরই স্নান করবেন না। কারণ খাওয়ার পরপরই স্নান করলে শরীরের রক্ত সঞ্চালন মাত্রা বেড়ে যায়। এর ফলে পাকস্থলির চারপাশের রক্তের পরিমাণ বেড়ে যায়। যা পরিপাকতন্ত্রকে দুর্বল করতে পারে। ফলে খাবার হজমের স্বাভাবিক সময়কে ধীরগতি করে দেয়।

৪. অনেকে দেখা যায় খাবার গ্রহণের সময় বা পরপরই কোমড়ের বেল্ট কিংবা কাপড় ঢিলা করে দেয়। এটা ঠিক নয়। কারণ কোমরের বেল্ট বা কাপড় ঢিলা করলে খুব সহজেই ইন্টেসটাইন (পাকস্থলি) থেকে রেক্টাম (মলদ্বার) পর্যন্ত খাদ্যনারীর নিম্নাংশ বেকে যেতে পারে বা পেঁচিয়ে যেতে পারে বা ব্লক হয়ে যেতে পারে। এ সমস্যাকে ইন্টেসটাইনাল অবস্ট্রাকশন বলে। ৫. খাবার পরপরই ব্যয়াম করা ঠিক নয়। ৬. ভাত খাওয়ার পরপরই ঘুমিয়ে পড়া খুবই খারাপ অভ্যাস। এর ফলে শরীরে মেদ জমে যায়।৭। খাবার পরেই অনেকে চা খান। এটি একেবারেই ঠিক নয়। চায়ের টেনিক এসিড খাদ্যের প্রোটিনকে ১০০ গুণ বাড়িয়ে তোলে। তাই একটু অপেক্ষার পর চা পান মঙ্গলজনক। ৮। খাবার পর অনেকেই হাঁটা শুরু করে দেন। খাবার সঙ্গে সঙ্গেই হাঁটা নয়। কিছুক্ষণ পর থেকে হাঁটলে ভালো।

দেশের বাজারে কমলো স্বর্ণের দাম
স্বর্ণের দাম প্রতি ভরিতে এক হাজার থেকে ১ হাজার ৫০০ টাকা কমালো বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস। নতুন দাম অনুসারে এখন দেশের বাজারে ২২ ক্যারটের স্বর্ণ প্রতি ভরি বিক্রি করা হবে ৪৬ হাজার ৮৮৯ টাকায়। রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাজুস। সংগঠনটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার জানান, আন্তর্জাতিক বাজারের সাথে সঙ্গতি রেখে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। সোমবার থেকে এ দাম কার্যকর হবে। এছাড়া নতুন দাম অনুসারে ২১ ক্যারটের প্রতি ভরি সোনা ৪৪ হাজার ৬৭৩ টাকায় ও ১৮ ক্যারটের সোনা ৩৮ হাজার ৪৯১ টাকায় বিক্রি করা হবে। একইসাথে প্রতি ভরি রুপার দাম ১ হাজার ২২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। সর্বশেষ গত ২৬ জুন সোনার দাম বাড়িয়েছিল বাজুস।

রিয়ালে ‘নতুন মেসি’
বিশ্বকাপের পর বেশিরভাগ সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে রিয়াল মাদ্রিদ। নতুন কোচ হুলেন লোপেত্তেগি তাই নিজস্ব একাডেমি ‘কাস্তিয়া’র তরুণ ফুটবলার নিয়ে খেলছেন ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ। আর এই যুব দল থেকে উঠে আসা ৯ ফুটবলারের সামনে সুযোগ নিজেদের প্রতিভার ঝলক দেখিয়ে মূল দলে জায়গা করে নেয়ার। এই ৯ জনের মধ্যে একজন বিশেষভাবে নজর কাড়ছেন। তিনি ২০ বছর বয়সী ফরোয়ার্ড ফ্রান্সিস্কো ‘ফ্রাঞ্চু’ ফুইল্লেসিয়ের। খেলার ধরণে এরিমধ্যে তিনি ‘মাদ্রিদের মেসি’ খেতাব পেয়ে গেছেন তিনি।

আসল মেসির মতো ফুইল্লেসিয়ের জন্মও আর্জেন্টিনায়। তারও বেড়ে উঠা স্পেনে। রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় হুয়ান এডুয়ার্ডো এসনাইডারের হাত ধরে ১১ বছর বয়সে রায়ো ভায়েকানোর একাডেমি লা ফ্রাব্রিকায় প্রবেশের পর গত মৌসুমে কাস্তিয়ায় নিজের অবস্থান পাকা করেছেন। যুব দলের হয়ে ৩২ ম্যাচে ২ গোল করলেও সুযোগ পেলে আরও বেশি কিছু দেয়ার আছে ফুইল্লেসিয়ের, এমন ভাবনায় তাকে ধরে রাখতে চোয়ালবদ্ধ রিয়াল। গত অক্টোবরে রিয়ালের মূল দলের হয়ে কোপা ডেল রেতেও অভিষেক হয়ে গেছে তার।নামের পাশে যেহেতু তকমা লেগে গেছে মেসির-মতো, তাই দড়ি টানাটানি শুরু হয়ে গেছে আর্জেন্টিনা ও স্প্যানিশ ফুটবল ফেডারেশনের মধ্যেও। দুই ফেডারেশনই চায় তাদের হয়ে খেলুন ফুইল্লেসিয়ের।

About admin

Check Also

আরো ১৩০০ পর্ন সাইট বন্ধ করা হবে: তথ্যপ্রযুক্তিমন্ত্রী!

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বর বলেছেন, আরো ১ হাজার ৩১৪টি পর্ন সাইট বন্ধের উদ্যোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *